শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
ইন্দোনেশিয়ায় পরকীয়ায় জড়ানোয় নারীকে ১০০, পুরুষকে ১৫ বেত্রাঘাত

ইন্দোনেশিয়ায় পরকীয়ায় জড়ানোয় নারীকে ১০০, পুরুষকে ১৫ বেত্রাঘাত

ইন্দোনেশিয়ায় পরকীয়ায় জড়ানোয় নারীকে ১০০, পুরুষকে ১৫ বেত্রাঘাত
ইন্দোনেশিয়ায় পরকীয়ায় জড়ানোয় নারীকে ১০০, পুরুষকে ১৫ বেত্রাঘাত

অনলাইন ডেস্ক: বেত্রাঘাত করে তাদেরকে শাস্তি দেওয়া হয়েছে। ঘটনাটি দেশটির রক্ষণশীল আচেহ প্রদেশের।

পূর্ব আচেহ প্রদেশের পাবলিক প্রসিকিউটর দপ্তরের তদন্ত বিভাগের প্রধান ইভান নাজ্জার আলভির বরাত দিয়ে দ্য গার্ডিয়ান জানিয়েছে, এ ঘটনায় তদন্তকারীদের কাছে ওই নারী বিয়ে বিবাহবহির্ভূত সম্পর্কের বিষয়টি স্বীকার করেছেন। এতে আদালত তাকে নিয়ম মোতাবেক কঠোর শাস্তির আদেশ দেন।

তবে ওই পুরুষকে দোষী সাব্যস্ত করা কঠিন ছিল বলে জানান তিনি। কারণ তিনি ইন্দোনেশিয়ার আচেহ প্রদেশের মৎস্য সংস্থার প্রধান ছিলেন। তার স্ত্রীও রয়েছেন। তার বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করেন তিনি।

গতকাল বৃহস্পতিবার বেত্রাঘাতের পর আলাভি বলেন, বিচার চলার সময় ওই লোক কিছুই স্বীকার করেননি। ফলে বিচারকরা তাকে দোষী প্রমাণ করতে সমস্যায় পড়েন।

তবে ২০১৮ সালে এই একই ব্যক্তি পাম বাগানে অন্য এক অবিবাহিত নারীর সঙ্গে ঘনিষ্ঠ অবস্থায় ধরা পড়েন। এই রায়ে তাকে ৩০ বার বেত্রাঘাতের শাস্তি ঘোষণা করা হয়। পরে তিনি আবেদন করলে তা মওকুফ করে ১৫ বার করেন বিচারক। মদ, জুয়া, ব্যাভিচার, সমকামীতার মতো অপরাধের শাস্তি হিসেবে চাবুক মারার বিধান রয়েছে আচেহ প্রদেশে।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply